বিস্ফোরক মন্তব্য ভারতীয় জুয়াড়ির!

বিস্ফোরক মন্তব্য ভারতীয় জুয়াড়ির!

বিস্ফোরক মন্তব্য ভারতীয় জুয়াড়ির!


বিস্ফোরক মন্তব্য ভারতীয় জুয়াড়ির!


ডুবতে বসেছে ক্রিকেটের সৌন্দর্যতা। হারিয়ে যাচ্ছে ক্রিকেটের প্রাণ। টিভি স্ক্রিনের সামনে বা গ্যালারিতে বসে আমরা যে ম্যাচগুলো উপভোগ করি সে ম্যাচগুলো কি আদৌ কিংবা খেলার ওপর নির্ভর।নাকি সবকিছু পূর্ব থেকেই জানা হয়তো আজকের এই রিপোর্ট টি দেখার পর আপনার করতে বাধ্য ।

খেলাধুলায় ম্যাচ ফিক্সিং,স্পট ফিক্সিংয়ের অন্ধকার জগতে ঢুকে পড়ে কোন কিংবা আত্মহত্যার নজির রয়েছে এর মধ্যে সবচেয়ে বড় দৃষ্টান্ত দক্ষিণ আফ্রিকা ক্রিকেট দলের কিংবদন্তি অধিনায়ক হান্সি ক্রনিয়ে খুন । ম্যাচ ফিক্সিং জনিত কারণে ২০০০ সালে নিজের জীবনটাকে হারাতে হয়েছে তাকে ভারতের মাটিতে একটি ম্যাচ ফিক্সিংয়ের ঘটনায় বেরিয়ে আসে একটু নিয়েন না যাতে আরো বড় বড় নাম না বের হয় তাই একটি সাজানো বিমান দুর্ঘটনার মাধ্যমে তাকে হত্যা করা হয় । তখনই জানা যায় ফিক্সিংয়ের কান্ডের পেছনে রয়েছে ভারতীয় জুয়াড়ি সন্দীপ চাওলার নাম সেই ঘটনার পর থেকে গত ২০ বছর ধরে চাওলাকে খুঁজে বেড়াচ্ছে ভারতীয় পুলিশ কোন ভাবে ধরা পড়ছিল না চাওলা অবশেষে কয়েকদিন আগে তাকে দেশে ফেরাতে সক্ষম হয়েছে দিল্লি পুলিশ।


তবে পুলিশের কাছে ধরা পড়ে ম্যাচ ফিক্সিংয়ের বিষয় বোমা ফাটিয়েছেন চাওলা । তার মতে বিশ্ব ক্রিকেটে একটি ম্যাচ নেই যেটি পাতানো নয় অর্থাৎ ক্রিকেট বিশ্বের সবচেয়ে কোন না কোনভাবে পাতানো এর পেছনে আন্ডারওয়ার্ল্ডের অনেক মাফিয়া জড়িত বলে সাবধান করেছেন চাওলা । ভারতীয় সংবাদমাধ্যম ইন্ডিয়ানেক্সপ্রেস তার বয়ান দিয়ে ছেপেছে, যেসব ক্রিকেট ম্যাচ দর্শকরা দেখেন সেগুলো বড় সিন্ডিকেট বা মাফিয়া দ্বারা পরিচালিত হয় । ফলে ফিক্সিং ছাড়া কোন উপায় থাকেনা এটা অনেকটা সাধন ব্যাপার-স্যাপার ঠিক যেমনভাবে একটি সিনেমা পরিচালিত হয় পরিচালক দ্বারা । শুধু তাই নয় এসব ক্ষেত্রে ক্রিকেটারদের প্রাণনাশের ঝুঁকি থাকে বলে জানান চাওলা । যেহেতু ম্যাচ ফিক্সিংয়ের সঙ্গে সরাসরি জড়িত থাকে তাই ক্রিকেটারদের ঝুঁকিও থাকে । এদিকে বাংলাদেশ ক্রিকেটার মিরাজ বিশ্ব ক্রিকেট শাসন করবে । বর্তমান সময়ে বাংলাদেশ ক্রিকেটের যত অর্জন তার বিশাল অংশ জুড়ে রয়েছে স্থানে সাকিবর নাম বড় স্বপ্ন দেখেন জাতীয় দলের সতীর্থ মেহেদী হাসান মিরাজ।


সাকিবকে আদর্শ মানা মিরাজ মনে করেন, সাকিবের হাত ধরেই বিশ্ব ক্রিকেট শাসন করবে টাইগাররা । এদিকে যাচ্ছে অদ্ভূত এক কারনে নিলাম থেকে ধনী ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ চেন্নাই সুপার কিংস এবং মহেন্দ্র সিং ধোনি এই নাম দুইটি একে অপরের পরিপূরক আইপিএলে চেন্নাই খেলেছে কিন্তু ধনী নেই এমন একটি আসনও যায়নি সেই ২০০৮ সালের পর থেকে এখন পর্যন্ত চেন্নাইয়ের সঙ্গেই রয়েছেন তিনি ২০০৭ সালে দক্ষিণ আফ্রিকার মাটিতে হওয়া বিশ্ব টি-টোয়েন্টির প্রথম আসরে চ্যাম্পিয়ন করার পর আইপিএল নিলামে ধোনির কদর বেড়ে গিয়েছিল বহুগুণ সর্বোচ্চ ১৫ লাখ ডলারের বিনিময়ে তাকে নিয়েছিল চেন্নাই অথচ সেবার সুযোগ নিতে আগ্রহ দেখিয়েছিল তারাও তাদের মনে হয়েছে এত দাম দিয়ে কিনার পরে যদি ভালো খেলতে না পারেন ধনী তবে তারা কী করবেন তাই নিজেদের অর্থের কথা ভেবে আর ধোনিকে কেনেনি ব্যাঙ্গালোর প্রায় এক যুগ পর সেই ঘটনা জানিয়েছে বেঙ্গালুরু তখনকার প্রধান নির্বাহী শর্মা আইপিএল ইতিহাসে ১০০ জয় পাওয়া একমাত্র অধিনায়ক ধোনি তার অধীনে ১৭৪ ম্যাচের মধ্যে ১০৪ টিতে দিতেছি চেন্নাই ।

ইংল্যান্ড সফরে টেস্ট সিরিজ খেলতে নীতিগতভাবে একমত হয়েছে ওয়েস্ট ইন্ডিজ তবে করো না পরিস্থিতির কারণে ক্রিকেটারও টিম ম্যানেজমেন্ট এর বেতন ৫০ % কেটে নেয়া হবে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে টেস্টের সৃষ্টি আগামী ৪ জুলাই থেকে শুরু হবে তবে সিরিজ শুরুর আগে যুক্তরাজ্য সরকার কর্তৃক অনুমোদন নিতে হবে এবং ইংল্যান্ড সফরে গিয়ে ১৪ দিনের পরে থাকতে হবে ক্যারিবীয় তারকাদের।



এই পোস্টগুলি আপনার ভাল লাগতে পারে