অভিষেক ম্যাচেই ৫ উইকেট শিকার করা ৫ জন ক্রিকেটার।

অভিষেক ম্যাচেই ৫ উইকেট শিকার করা ৫ জন ক্রিকেটার।


অভিষেক ম্যাচেই ৫ উইকেট শিকার করা ৫ জন ক্রিকেটার।


অভিষেক ম্যাচেই ৫ উইকেট শিকার করা ৫ জন ক্রিকেটার।

যেকোন ফরম্যাটে ৫ উইকেট শিকার করা নিঃসন্দেহে একটি গুরুত্বপূর্ণ অর্জন। আর সেই অর্জন যদি হয় অভিষেক ম্যাচেই তাহলে তো সেটা আরো বেশি মূল্যবান ।এখন পর্যন্ত অভিষেক ওয়ানডেতে ৫ উইকেট নিয়েছেন তেমনই 5 জন ক্রিকেটারের কথা তুলে ধরা হল।

  • কাগিসো রাবাদা ।


৫ এ আসে কাগিসো রাবাদা আফ্রিকান ক্রিকেটার ২০১৫ সালের ১০ জুলাই শেরেবাংলা স্টেডিয়ামে বাংলাদেশের বিপক্ষে 8 ওভারে ১৬ রান খরচ করে ছয় উইকেট শিকার করেন সেদিন তার শিকারে পরিণত হন তামিম ইকবাল লিতন দাস সৌম্য সর্কার মাহমুদুল্লাহ রিয়াদ মুশফিকুর রহিম মাশরাফি বিন মর্তুজা ।

  • অ্যাডাম ডোনাল ।

৪ এ আসে সাউথ আফ্রিকার ক্রিকেটার অ্যাডাম ডোনাল ১৯৯১ সালের ১০ নভেম্বর কলকাতার ইডেন গার্ডেন স্টেডিয়ামে ভারতের বিপক্ষে ৮.৪ ওভারে ৩৯ রান দিয়ে পাঁচ উইকেট শিকার করেন সেদিন তার শিকার রবি শাস্ত্রির, সঞ্জয় মাঞ্জরেকা্‌, নবজট সিধু,শচীন টেন্ডুলকার। ওই ম্যাচে সাউথ আফ্রিকা পরাজিত হয় ।

  • অস্থির রিংটোন ।

৩ এ আসে অস্থির রিংটোন কানাডার এই ক্রিকেটার ২০০৩ সালের ১১ ফেব্রুয়ারি ডারবান কিংসমিডে স্টেডিয়ামে বাংলাদেশের বিপক্ষে ৯ ওভারে ২৭ রান দিয়ে পাঁচ উইকেট শিকার করেন সেদিন তার শিকারে পরিণত হন হান্নান সরকার, অলক কাপালী ,তাপস বৈশ্য, মাশরাফি বিন মর্তুজা, মোহাম্মদ রফিক।

  • তাসকিন আহমেদ ।

২ এ আসে বাংলাদেশের তাসকিন আহমেদ ২০১৪সালের ১৭ জুন মিরপুর শেরেবাংলা স্টেডিয়ামে ভারতের বিপক্ষে ও ম্যাচেভারে ২৮ রান দিয়ে পাঁচ উইকেট শিকার করেন সেদিন তার শিকারে পরিণত হন রবিন উথাপ্পা, আম্বাতি রাইড্‌ চেতেশ্বর পুজারা, স্টুয়ার্ট বিনি,অমিত মিশ্রআ। ওই ম্যাচে বাংলাদেশ পরাজিত হয়।

  • মোস্তাফিজুর রহমান

একে আছে মোস্তাফিজুর রহমান বাংলাদেশের ক্রিকেট ২০১৫ সালের ১৮ জুন শেরেবাংলা স্টেডিয়াম ভারতের বিপক্ষে ৯.২ ওভারে ৫০ রানের বিনিময়ে ৫ উইকেট শিকার করেন সেদিন তার শিকারে পরিণত হন রহিত শর্মা, সুরেশ রায়না ,‌ রবীচন্দ্রন অশ্বিন, ও রবীন্দ্র জাদেজা। ওই ম্যাচে বাংলাদেশ জয়ী হয়।

এই পোস্টগুলি আপনার ভাল লাগতে পারে